হাফিজ মজুমদার শিক্ষা ট্রাস্টর ৩৮তম বৃত্তি বিতরণ

হাফিজ মজুমদার শিক্ষা ট্রাস্টর ৩৮তম বৃত্তি বিতরণ

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: সিলেটের জকিগঞ্জে হাফিজ মজুমদার শিক্ষা ট্রাস্টের ৩৮তম বৃত্তি বিতরণ করা হয়েছে। বৃত্তি বিতরণী অনুষ্ঠানে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রলালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন, শিক্ষকরাই ভালো মানুষ তৈরী করতে পারেন। নতুন প্রজন্মকে আধুনিক বিজ্ঞান ও প্রযুক্তি সম্পন্ন শিক্ষায় শিক্ষিত করতে সরকার কাজ করে যাচ্ছে। শিক্ষার প্রতি উৎসাহিত করতে সরকার বিনামূল্যে পাঠ্যবই বিতরণ, উপবৃত্তি প্রদানসহ নানা কার্যক্রম অব্যাহত রেখেছে। সরকারের পাশাপাশি সমাজের সকল সচেতন মানুষও শিক্ষার প্রসারে কাজ করতে হবে। ড. হাফিজ আহমদ মজুমদার প্রকৃত একজন শিক্ষা দরদী মানুষ। হাফিজ মজুমদার শিক্ষা ট্রাস্ট গঠন করে পিছিয়ে পড়া অঞ্চলে শিক্ষার আলো পৌঁছে দিতে তিনি নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তাঁর মতো সমাজের সবাই নিজ নিজ অবস্থান থেকে শিক্ষার উন্নয়নে কাজ করলে শিক্ষার হার আরো বেশি বৃদ্ধি পাবে। নতুন প্রজন্মকে সঠিক শিক্ষা দিয়ে স্বনির্ভর বাংলাদেশ গড়তে শিক্ষকদের আন্তরিকভাবে কাজ করতে হবে। রোববার দুপুরে সাজ্জাদ মজুমদার বিদ্যানিকেতন মাঠে হাফিজ মজুমদার শিক্ষা ট্রাস্টের ৩৮তম বৃত্তি বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির সাবেক চেয়ারম্যান হাফিজ মজুমদার শিক্ষা ট্রাস্টের প্রতিষ্ঠাতা ড. হাফিজ আহমদ মজুমদার এমপি বলেন, বর্তমান সরকারের সকল সুযোগ সুবিধার মাঝেও নতুন প্রজন্মকে সঠিক শিক্ষায় দক্ষমানব সম্পদ হিসেবে তৈরি করতে না পারলে জাতি হিসেবে আমরা পিছিয়ে পড়ব। সেদিকে সবাইকে খেয়াল রাখতে হবে। মনে রাখতে হবে ভালো ফলাফল ও শিক্ষার মান উন্নয়ন নিশ্চিত করতে হলে বিদ্যালয়ে শতভাগ শিক্ষার্থী উপস্থিতি থাকতে হবে। শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে ভালো সম্পর্ক তৈরি না হলে পাঠদান ব্যহত হয়। শিক্ষা বিস্তারে শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে ভালো সম্পর্ক সৃষ্টি করতে হবে। নতুন প্রজন্ম তাদেরকে পৃথিবীর বাসিন্দা হিসাবে তৈরী করে তুলতে হবে। দেশকে উন্নত বিশ্বে উন্নীত করতে হলে শিক্ষার কোন বিকল্প নাই। শিক্ষা অর্জনের মাধ্যমে বিপুল সংখ্যাক জনসংখ্যাকে দক্ষ জনশক্তি ও জনসম্পদে পরিনত করলে বাংলাদেশ বিশ্বের উন্নত শিখরে আরোহন করবে।

ভিডিও দেখুন এই লিংকে ‘জকিগঞ্জ আই টিভি’

শিক্ষক শুভ্রকান্তি দাশ চন্দন ও ব্যাংক কর্মকর্তা খায়রুল আলমের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে সম্মনিত অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান ডা. হাবিবে মিল্লাত মুন্না এমপি, পূবালী ব্যাংকের পরিচালক মনির উদ্দিন আহমদ হাবিবুর রহমান, হাফছা মজুমদার মহিলা কলেজ পরিচালনা পর্ষদ সভাপতি ও পুবালী ব্যাংকের পরিচালক রানা লায়লা হাফিজ, কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, প্রফেসর ড. কবির চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা এ.কে.এম. ফয়সাল, অতিরিক্ত পুলিশ সুপার মো. জাকির হোসাইন, জাফলং ভ্যালী বোর্ডিং স্কুলের অধ্যক্ষ প্রফেসর তসলিম উদ্দিন, হাফসা মজুমদার মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ নিয়াজুর রহমান, স্কলার্সহোমস শাহী ঈদগাহ শাখার অধ্যক্ষ লেফটেন্যান্ট কর্নেল (অবঃ) মুনির আহমেদ কাদরী, মেজরটিলা ক্যাম্পাসের অধ্যক্ষ ফয়জুল হক, শিবগঞ্জ ক্যাম্পাসের অধ্যক্ষ প্রাণবন্ধু বিশ্বাস, পাটানটুলা ক্যাম্পাসের ভাইস প্রিন্সিপাল মো. আজিজুর রহমান, দক্ষিণ সুরমা ক্যাম্পাসের অধ্যক্ষ রুমানা আক্তার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুস সবুর, মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা রওশন শ্যামলী, জেলা পরিষদ সদস্য (কানাইঘাট) মোস্তাক আহমদ পলাশ, জেলা পরিষদ সদস্য (জকিগঞ্জ) ইফজাল চৌধুরী, জেলা পরিষদের সাবেক সদস্য ও মহিলা আওয়ামী লীগ নেত্রী সাজনা সুলতানা হক চৌধুরী, জকিগঞ্জ থানার ওসি মোশাররফ হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুস সালাম, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নাজনীন সুলতানা, এডভোকেট আব্বাস উদ্দীন, এডভোকেট ইসতিয়াক আহমদ চৌধুরী, বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী নাবিহা নুর ও সাইমা ফয়ছল চৌধুরীসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও সমাজসেবীগণ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জকিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ট্রাস্টের সদস্য সচিব লোকমান উদ্দিন চৌধুরী, প্রতিবেদন পেশ করেন ট্রাস্টের চেয়ারম্যান মেজর (অব.) নাজিম উদ্দিন মজুমদার। শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন মনছুর আহমদ, গীতাপাঠ করেন জ্যোতিষ চন্দ্র পাল।

অনুষ্ঠানে উপস্থিত অনান্য অতিথিবৃন্দ বলেন, বর্তমান সরকার শিক্ষার উন্নয়নে কাজ করে যাচ্ছে। শিক্ষার্থীদের মানবিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হিসেবে গড়ে তুলতে শিক্ষকদের বড় ভূমিকা রয়েছে। শিক্ষার্থীদের মধ্যে দেশপ্রেম জাগ্রত করতে হবে। তাদের দিতে হবে নৈতিক শিক্ষা। জাতিকে শিক্ষিত করে তুলতে শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদের ভূমিকা খুবই গুরুত্ব¡পূর্ণ। তাই বিদ্যালয়ে নিয়মিত শিক্ষার্থীদের উপস্থিতি নিশ্চিত করতে অভিভাবকদের সজাগ থাকতে হবে। বিদ্যালয়ের পরিবেশ যাতে নিরাপদ থাকে সে জন্য শিক্ষক ও অভিভাবকদের মধ্যে সমন্বয় থাকতে হবে। ড. হাফিজ আহমদ মজুদারের মতো সমাজের সবাই শিক্ষা প্রসারে একযোগে কাজ করতে অতিথিবৃন্দ আহবান জানান। অনুষ্ঠান শেষে অতিথিবৃন্দ প্রাথমিক স্থরে ৩৩৮ জন ও মাধ্যমিক স্থরের ৩০৮ জন বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীর হাতে বৃত্তি ও সনদপত্র তুলে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর